কিছু মন ভালো রাখার উপায়
কিছু মন ভালো রাখার উপায়

কিছু মন ভালো রাখার উপায় পোস্টে আপনাদের স্বাগতম। আজ কি আপনার মনটা বিষন খারাপ? আপনি কি মন ভালো করার কিছু উপায় খুজছেন? আজকের পোষ্টে আপনাদের সাথে মন ভালো রাখার কিছু উপায় আপনাদের সাথে শেয়ার করব।

মন ভালো রাখার কিছু উপায়ঃ

শোকরগোজার হোনঃ

জীবনের প্রতিটি মুহূর্তেই আমরা স্রষ্টার করুণাধারায় সিক্ত। বেঁচে থাকার জন্য আমরা অসংখ্য জীবন-উপকরন আপনা - আপনি পেয়ে যাচ্ছি, উপভোগ করছি। শুধু অক্সিজেনের কথাই যদি ধরি,দিনে আমরা কত হাজার দম নিচ্ছি, কত লক্ষ -কোটি অক্সিজেন অনু আমাদের বেঁচে থাকায় ভুমিকা রেখে চলছে। কিন্তু আমরা কজনই -বা এজন্যে স্রষ্টাকে ধন্যবাদ জানাই?

আপনি যখন ভেতর থেকে শুকরিয়া জানাতে পারবেন,কৃতজ্ঞতা হতে পারবেন, তখন আপনার ভেতরের টেনশন অশান্তি অস্থিরতা ভয় দূর হতে শুরু করবে।

সঠিক জীবনদৃষ্টিঃ

আমরা চারপাশে যত সফল মানুষ আমরা দেখি,তাদের সাফল্যের রহস্য খুঁজতে গেলে দেখা যাবে, তারা প্রত্যেকেই শোকরগোজার বা ইতিবাচক জীবনদৃষ্টি সম্পন্ন মানুষ।

সবসময় বলুন, বেশ ভালো আছিঃ

আপনার জীবনের সব ধরনের প্রাপ্তি ও সাফল্য এবং আপনার যা আছে তার সবকিছু জন্যেই আন্তরিকভাবে কৃতজ্ঞ হোন।
তাই প্রতিদিন ভোরে ঘুম ভাঙ্গতেই বলুন, শোকর আলহামদুলিল্লাহ  নতুন একটা দিনের জন্যে। ভেতর থেকে অনুভব করুন শুকরিয়া ও কৃতজ্ঞচিত্ততার শাশ্বত অনূভুতি। কুশল বিনিময়ে এবং দিনে যখনেই সময় পান, বলুন শোকর আলহামদুলিল্লাহ, বেশ ভালো আছি। আপনি সত্যিই ভালো থাকবেন।

প্রান খুলে হাসুনঃ

প্রতিদিন অন্তত কয়েকবার নির্মল আনন্দে প্রানখুলে হেসে উঠুন। হাসি দিয়েই পৃথিবীর সব সুখ আর আনন্দের শুরু। হাসি সত্যিই আপনার শুকরিয়ার প্রকাশ ঘটায়। হাসি আপনাকে অনেক অযাচিত স্টেস থেকে মুক্তি দেয়। 

ক্যালিফোর্নিয়ার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের গবেষক ডা. উইলিয়াম ফ্রাই - এর মতে,এক মিনিট প্রানখোলা হাসি কয়েক মিনিট গভীর শিথিলায়নের মতোই উপকরারি। তাই একটি নির্মল আনন্দপূর্ন হাসি দিয়ে শুরু হোক আপনার দিন।
Previous Post Next Post